সাতসকালের উক্তি
- জসর আহমেদ ইউসুফ হক ২৯-০৪-২০২৪

অভিজাত মন আর সংসারের গল্প
অনেক শুনেছি।
চাঁদ সদাগর, পঁচা ভাত
এবং প্রেম নেই শরীরের গল্প বলেছিস?
ছুঁয়ে দেখেছিস, দেশছাড়া কবির কাব্য-শরীর? কপালে গাঢ় ভাঁজ পরে যায়!
অবৈধ প্রেমের আনন্দ যতবার বলবি মুখ ফিরিয়ে, ফুটিয়ে হুল ও মন ছুঁয়ে ;
আমার দূরত্ব পারব না মাপতে।
রাতদুপুরে দৌড়ে এসে সংসার প্রেমের গল্পও
অনেক শুনিয়েছিস।
হাপাচ্ছিলি কেন?
তাড়িয়ে বিকেল-সন্ধ্যা কে দাবি করেছে
অসহ্য জীবন-গল্প ?
পারদেও বিদ্যুৎ দৌড়ায় জেনে
কান পেতেছি শ্বাসযন্ত্রে;
রাবনের ছাই-অট্টালিকার
আধপোড়া দেয়ালে উঁকি দিয়েছি;
তর্ক করেছি সাপের মণি প্রসঙ্গে।
কই! ভুতুড়ে নাচ দেখতে পাইনিতো!
না, কেউ এসে বলেনি সং-পাড়ার সার্কাসে
এবার জোকারদের স্ত্রী-সন্তান এসেছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৪-২০২০ ০৩:১৭ মিঃ

পরিপাটি লেখা । বেশ l